ঢাকা,মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

লামার আজিজনগর ইউপি নির্বাচন স্থগিত

12144705_889534974455838_5989135785643671443_nমোহাম্মদ রফিকুল ইসলাম, লামা (বান্দরবান) প্রতিনিধি ঃ

সীমানা সংক্রান্ত বিরোধ থাকায় বান্দরবানের আজিজনগর ইউনিয়নের নির্বাচন স্থগিত ঘোষণা করেছে নির্বাচন কমিশন। বুধবার রাতে উচ্চ আদালতের নির্দেশে নির্বাচন স্থগিত ঘোষণা করা হয়েছে বলে জানিয়েছেন জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ শফিকুর রহমান।

আজিজনগর ইউপি নির্বাচনের রিটার্নিং অফিসার কাজী শফিকুর রহমান জানান, ৮নং ওয়ার্ডের মেম্বার আবদুর রব হাওলাদার গত ২৪ মার্চ ওয়ার্ডের সীমানা বিরোধ নিয়ে হাইকোর্টে রিট করেন। সম্প্রতি হাইকোর্ট আজিজনগর ইউনিয়নের সীমানা বিরোধ নিষ্পত্তি না হওয়া পর্যন্ত নির্বাচন কেন স্থগিত করা হবে না মর্মে রুল জারি করে। এ প্রেক্ষিতে নির্বাচন কমিশন বুধবার বান্দরবানের লামা উপজেলার আজিজ নগর ইউনিয়নের নির্বাচন স্থগিত ঘোষণা করে।

নির্বাচন কমিশন থেকে বুধবার রাতে স্থগিত আদেশটি জেলা নির্বাচন কর্মকর্তার কাছে পৌছে। আজিজনগর ইউনিয়নের নির্বাচনী রির্টানিং অফিসার কাজী শফিকুর রহমান জানান, নির্বাচন স্থগিতের আদেশ তাদের হাতে পৌছেছে। তবে কবে নাগাদ নির্বাচন অনুষ্ঠিত হবে তা কমিশন থেকে এখনো জানানো হয়নি বলে জানান তিনি।

উল্লেখ্য, আগামী ২৩ এপ্রিল বান্দরবানের ২৫টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনের মাত্র ৯দিন পূর্বে নির্বাচন কমিশন এই ঘোষণা দিয়েছে।

পাঠকের মতামত: